আয় করুন Affiliate Marketing এর মাধ্যমে

আয় করুন Affiliate Marketing এর মাধ্যমে


আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে অনলাইনে টাকা ইনকাম করার জন্য অন্যতম দ্রুততম মাধ্যম হচ্ছে  Affiliate Marketing. আপনার ওয়েবসাইটে কোন প্রতিষ্ঠানের পণ্য বা সেবার বিজ্ঞাপন বসিয়ে আপনি আয় করতে পারেন।

Affiliate Market গুলা কিভাবে কাজ করে তার ধারণা –

ধরেন আমার একটা প্রোডাক্ট রয়েছে (সেটা যে কোন কিছু হতে পারে) যা আমি বিক্রি করতে চাই।ধরা যাক মোবাইল ফোন আমার একটা product, তো এই জিনিস টা আমি সেল দিবো, আমার এই নিউ ব্র্যান্ড ফোন নতুন বাজারে এসেছে। তো আমি করলাম কি আমার এই ফোনটা অ্যাফিলিয়েট মার্কেটারের কাছে ছেড়ে দিলাম। মনে করেন আপনিই সেই ব্যক্তি যে এফিলিয়েট মার্কেটিং করেন।আমার এই প্রোডাক্ট আপনাকে দিয়ে বললাম ভাই আমার এই ফোনটা বিক্রি করে দেন আমার এই ফোন বিক্রি করে যা পাবো তার থেকে আপনি পাবেন ৫% কমিশন।ধরা যাক, ফোন এর দাম ২০০০০ টাকা। আপনি যদি এটা বিক্রি করে দেন তবে আপনি পাবেন এর থেকে ৫% কমিশন যা দাড়ায় ১০০০ টাকা।তাহলে খুব সহজে আপনি টাকা ইনকাম করে ফেললেন।

আর আপনি আবার এই Client এর  product sell দিয়ে এত এতো কমিশন অর্জন করতে পারেন। সহজ হিসাব, আপনি আপনার এই Client এর product টি নিয়ে নিশ্চয় আপনার পরিবার, বন্ধু বান্ধব এবং আপনার পরিচিত কারো কাছে গিয়ে বলতে পারেন যে  “দোস্ত দেখ এই ফোনটা  অনেক জোস, অনেক নতুন features আছে, ভালো RAM & ROM , Camera ভালো এটা কিনে ফেল, আর কত কিপ্টামি করবি পুরাতন ফোনের মায়া ছাড় এই ফোনটা কিন”  ব্যাস আপনি এই ভাবে পটিয়ে আপনার ফ্রেন্ড কে দিয়ে কিনিয়ে ফেললেন, মাঝখান থেকে আবার ৫% কমিশনও আপনার পকেটে রেখে দিলেন। আর আপনার client এর product Sell ও হয়ে গেলো।

Total আপনাকে সহজ ভাষায় বুঝাতে এই ভাবে Online য়ে বিভিন্ন উপায়ে আয় করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন